জাতীয়করণ করা কলেজে নিয়োগ পেলেন ১৯১ শিক্ষক

নিয়োগ

সারাদেশে প্রত্যেক উপজেলায় একটি করে সরকারি কলেজ করার প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি হিসেবে ৩০২টি কলেজ সরকারি করার হয়। এসব কলেজের জনবল নিয়োগ ধাপে ধাপে সরকারি করা হচ্ছে।

এ প্রক্রিয়া দীর্ঘ হওয়ায় কলেজের শিক্ষা কাযক্রম স্বভাবিক রাখতে বাইরে থেকে এডহক ভিত্তিতে শিক্ষক নিয়োগ দেওয়া হচ্ছে। এরই অংশ হিসেবে সরকারিকৃত কলেজের আরো ১৯১ জন শিক্ষককে অস্থায়ীভাবে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

গত রোববার (১০ ডিসেম্বর) তাদের নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

নিয়োগ প্রজ্ঞাপনে বলা হয়, আত্তীকরণ বিধিমালা অনুসারে কর্তৃপক্ষের সন্তোষজনক প্রতিবেদন ও পিএসসির সুপারিশের ভিত্তিতে যথাযথ প্রক্রিয়ায় শিক্ষকদের চাকরি স্থায়ী করা হবে। কলেজে আত্তীকৃত কোনো শিক্ষক বদলি হতে পারবেন না বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

নিয়োগ প্রাপ্তদের মধ্যে রাজশাহীর চারঘাট উপজেলার সরকারিকৃত সরদহ মহাবিদ্যালয় ৬২ জন, ভোলার তজুমদ্দিন উপজেলার সরকারিকৃত তজুমদ্দিন ডিগ্রি কলেজের ৩৪ জন, ভোলার রোবহানউদ্দিন উপজেলার সরকারিকৃত আব্দুল জব্বার কলেজের ৪৯ জন, বগুড়ার ধুনট উপজেলার সরকারিকৃত ধুনট ডিগ্রি কলেজের ৪৪ জন ও চাপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার সরকারিকৃত নাচোল কলেজের ২ জন শিক্ষক রয়েছেন।

কলেজ সরকারিকরণের পাঁচ বছর দুই মাস পর তাদের অস্থায়ী নিয়োগ দিয়ে আলাদা প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

আরও দেখুন

এ সংক্রান্ত আরও পড়ুন