তিন বন্ধুর হেলিকপ্টার রেস্টুরেন্ট

হেলিকপ্টার

পটুয়াখালী সদর উপজেলার ওয়ার্কশপ মিস্ত্রি মেহেদী তৈরি করেছেন ‘হেলিকপ্টার রেস্টুরেন্ট’। এতে মেহেদীকে সাহায্য করেছেন তার দুই বন্ধু আরিফ ও আল-আমিন। শনিবার থেকে হেলিকপ্টারের আদলে তৈরি ভ্রাম্যমাণ রেস্টুরেন্টটি চালু করেছেন তারা। হেলিকপ্টারের আদলে বানানোয় এবং এর পাখা ঘোরার ফলে দর্শনার্থীদের আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে এটি।

মেহেদী একটি ওয়ার্কশপে কাজ করেন। আল-আমিন নামে তার এক বন্ধু ঢাকার একটি রেস্টুরেন্টে শেফ হিসেবে কাজ শিখেছেন। তারা একসঙ্গে কিছু করার চেষ্টা করছিলেন। একপর্যায়ে আরিফসহ তিন বন্ধু মিলে হেলিকপ্টারের আদলে রেস্টুরেন্ট তৈরি করে ফেলেন। শুরুর দিকে তাদের এ কার্যক্রম নিয়ে স্থানীয়রা হাস্যরস করলেও পরে পেয়েছেন বাহবা। ‘হেলিকপ্টার রেস্টুরেন্ট’ উদ্বোধনের খবর চারিদিকে ছড়িয়ে পরলে দূর-দূরান্ত থেকে শতশত মানুষ পটুয়াখালীর ঝাউতলায় ছুটে আসেন এক নজর দেখার জন্য।

উদ্যোক্তা মেহেদী হাসান বলেন, ‘হেলিকপ্টার রেস্টুরেন্ট’ তৈরিতে প্রায় সাত মাস সময় লেগেছে। ব্যয় হয়েছে প্রায় ২০ লাখ টাকা। এ রেস্টুরেন্ট নিয়ে তারা ৬৪ জেলায় ঘুরতে চান। হেলিকপ্টারের আদলে তৈরি হওয়ায় এর নামকরণ করা হয়েছে হেলিকপ্টার রেস্টুরেন্ট। অধিকাংশ দর্শনার্থী তিন বন্ধুর এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। তিন বন্ধু কঠোর পরিশ্রম একসময় হাস্যরস তৈরি করলেও এখন তা সব মহলে প্রশংসিত হচ্ছে।

আরও দেখুন

এ সংক্রান্ত আরও পড়ুন