নিজের সন্তানকে নির্দয়ভাবে হত্যা করলেন মা

মা

ঘুরতে গিয়ে হোটেল রুমে নিজের চার বছরের সন্তানকে হত্যা করেছেন এক মা। করেছেন আত্মহত্যার চেষ্টা। পালানোর চেষ্টাও করেছেন, ধরা পড়ে দায় এড়াতে দিয়েছেন নানা অজুহাত, স্বামীর বিরুদ্ধেও অভিযোগ তুলেছেন। তবে এসবের ভিড়ে অজানা ছিল কীভাবে তিনি নিজ সন্তানকে হত্যা করেছেন সেই তথ্য।

এনডিটিভি জানিয়েছে, নিজের ছেলের মরদেহ-ভর্তি ব্যাগসহ সোমবার রাতে গ্রেফতার করা হয়েছে সূচনা শেঠ নামে নারীকে। তিনি বেঙ্গালুরু-ভিত্তিক আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স স্টার্টআপ ‘মাইন্ডফুল এআই ল্যাব’ -এর সিইও।

প্রতিবেদনে বলা হয়, গোয়ায় যে হোটেল রুমে সূচনা তার সন্তানকে হত্যা করেছেন সেখানে একটি কাশির সিরাপের খালি বোতল খুঁজে পেয়েছে পুলিশ। তদন্তকারী কর্মকর্তাদের সন্দেহ, হত্যার আগে নিজের ছেলেকে ওই ওষুধের ভারি ডোজ দিয়েছিলেন তিনি এবং এটি পূর্ব-পরিকল্পিত হত্যাকাণ্ড। ময়নাতদন্তে জানা গেছে শিশুটিকে কাপড় বা বালিশ দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, অভিযুক্ত নারী যে সার্ভিস অ্যাপার্টমেন্ট রুমে ছিলেন সেখানে তারা কাশির সিরাপের দুটি খালি বোতল পেয়েছেন। তবে সেখানে ধস্তাধস্তির কোনো প্রমাণ পাওয়া যায়নি।

নিদারুণ এ ঘটনার উদ্দেশ্য এখনও জানা যায়নি। তবে হত্যার পেছনে সম্ভাব্য কারণ হিসেবে স্বামী ভেঙ্কট রমনের সঙ্গে সূচনার সম্পর্ক বিচ্ছেদের যোগসূত্র থাকতে পারে বলে সন্দেহ পুলিশের। জিজ্ঞাসাবাদের সময় সূচনা জানিয়েছেন, তার স্বামীর সঙ্গে তার সম্পর্কে টানাপোড়েন ছিল এবং আদালতের আদেশে তিনি অসন্তুষ্ট ছিলেন। ঘটনার সময় সূচনার স্বামী ইন্দোনেশিয়ায় ছিলেন। তাকে হত্যার বিষয়ে জানিয়ে ভারতে ফিরে আসতে বলেছে পুলিশ।

আরও দেখুন

এ সংক্রান্ত আরও পড়ুন