সমর্থক থেকে সফল ক্লাব প্রেসিডেন্ট

২০১২ সালে ব্রাজিলিয়ান লীগে গ্রেমিও বনাম সান্তা ক্রুজ মুখোমুখি হয়েছিল একে অপরের। সান্তা ক্রুজের জন্য ম্যাচটি ছিল হোম ম্যাচ। সেই ম্যাচে ৫ হাজার দর্শকের উপস্থিতি থাকা সত্ত্বেও খেলা শেষ হওয়া পর্যন্ত মাঠে ছিল কেবল একজন সমর্থক। আর সেই একমাত্র সমর্থক ছিলেন ব্রাজিলিয়ান সাংবাদিক তিয়াগো রেচ। ম্যাচটা তার সমর্থিত সান্তা ক্রুজ হেরেছিলো ৪-১ গোলে।

সান্তা ক্রুজের হোম ভেন্যুর পাশেই ছিল তিয়াগোর অফিস তাই কোনভাবেই মিস করতে চাননি প্রিয় দলের খেলা। ম্যাচ শুরুর ১৫ মিনিট আগে অফিস টাইমে অফিস না করেই মাঠে গিয়েছিলেন তিনি।
এক বুক স্বপ্ন নিয়ে যাওয়া তিয়াগোকে ফিরতে হয়েছিল শুন্য হাতে তবে শুন্য বলা যাবে না তার দল হেরেছে ৪ গোলে।

এর পরের বছর লীগ থেকে রেলিগেট হয়ে যায় সান্তা ক্রুজ। নানা কারনে নিজের চাকরি ছেড়েছিলেন তিয়াগো।২০১৩ সালের শেষের দিকে তিনি তার প্রিয় ক্লাবে চাকরি নেন প্রেস অফিসার হিসেবে। তারপর আত্নবিশ্বাসে চিড় ধরা দলকে আত্মবিশ্বাস ফিরাতে তার অবদান ছিল গুরুত্বপূর্ণ। ২০১৮ সালে তিয়াগো রেচ সান্তা ক্রুজের প্রেসিডেন্ট নির্বাচিত হন।

২০২০ সালে সান্তা ক্রুজ প্রাদেশিক চ্যাম্পিয়নশীপের শিরোপা জিতে এবং নিজেদের ১০৭ বছরের ইতিহাসে প্রথমবারের একটি ব্রাজিলিয়ান কাপে অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করে। সমর্থক থেকে ক্লাব প্রেসিডেন্ট হওয়ার এমন কীর্তি এর আগে দেখেনি বিশ্ব ফুটবল।

আরও দেখুন

এ সংক্রান্ত আরও পড়ুন