গ্রাহকের ব্যাংক চেক গায়েব করে দিলেন পোস্ট অফিসের কর্মচারী

মৌলভীবাজার প্রধান ডাকঘর থেকে এক প্রবাসীর চেক গায়েব করে ব্যাংক থেকে টাকা উত্তোলনের সময় রায়হান আহমদ নামে এক চিঠি বিলিকারীকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করে রায়হানকে কারাগারে পাঠিয়েছে পুলিশ।।

ব্যাংক, থানা ও ডাকঘর সূত্রে জানা যায়, আটক রায়হান আহমদ মৌলভীবাজার প্রধান ডাকঘরে চিঠি বিলিকারী হিসেবে কাজ করতেন। যুক্তরাষ্ট্র প্রবাসী নিলুফা ইয়াসমিন নিলু তার ভাই ওয়াদুদ আহমদ মুফতির কাছে সরকারি ডাকযোগে দুই লাখ টাকার একটি চেক পাঠান। চিঠি বিলিকারী রায়হান চিঠি গায়েব করে চেকটি তার আয়ত্ত্বে নেন।

পরবর্তীতে গত ১৪ ফেব্রুয়ারি সে মৌলভীবাজার ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে একটি চিঠি দেয়। তাতে লেখা ছিল, চেকে উল্লেখিত টাকা যেন নিলুফা ইয়াসমিন নিলু এর আত্মীয় রায়হান আহমদ এর কাছে দেওয়া হয়। এই চিঠি পেয়েই কর্মকর্তারা সন্দেহ করতে শুরু করেন। একইসময় প্রবাসী নিলুফার নামের একটি মেইল থেকেও চেকে উল্লেখিত টাকা রায়হানকে দেওয়ার জন্য অনুরোধ করা হয়। পরদিন রায়হান ব্যাংক থেকে টাকা উত্তোলন করতে গেলে ব্যাংক কর্মকর্তারা জেরা করেন, সেখানেও কোনো প্রশ্নের উত্তর দিতে পারেনি সে।

পরে প্রবাসী ইয়াসমিন নিলুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, রায়হান আহমদ নামে কারও কাছে তিনি চেক দেননি। চেকটি পাঠিয়েছেন তার ভাইয়ের কাছে। পরে ব্যাংক কর্তৃপক্ষর সহায়তায় রায়হানকে আটক করে কারাগারে পাঠায় পুলিশ।

আরও দেখুন

এ সংক্রান্ত আরও পড়ুন