বিমানবন্দরে ৫৫ কেজি সোনা চুরি, পেছালো প্রতিবেদন জমার তারিখ

সোনা

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের শুল্ক বিভাগের গুদামের লকার থেকে ৫৫ কেজি সোনা চুরির মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ধার্য করা হয়েছে। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ সাদী আগামী ৩০ জুন তারিখ ধার্য করে দেন। গত বছর ৩রা সেপ্টেম্বর রাতে ঢাকা শুল্ক বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ সোহরাব হোসেন বাদী হয়ে বিমানবন্দর থানায় সোনা চুরির ঘটনায় মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০২৩ সালে উদ্ধার হওয়া ৪৮টি ডিএম বার ও ২০২০ থেকে ২০২৩ সালে বিভিন্ন সময়ে জব্দ করা ৩৮৯টি ডিএম বারসহ মোট ৫৫ কেজি সোনা আলমারির লকার ভেঙে চুরি হয়েছে। গত ২রা সেপ্টেম্বর রাত ১২টা ১৫ মিনিট থেকে পর দিন সকাল ৮টা ৩০ মিনিটের মধ্যে কে বা কারা বর্ণিত সোনার বার ও স্বর্ণালংকার গোডাউন থেকে স্টিলের আলমারির লকার ভেঙে চুরি করেছে। যার আনুমানিক বাজারমূল্য ৫০ কোটি টাকার বেশি।

সাধারণত যাত্রীদের কাছ থেকে জব্দ করা সোনার বার ও অলংকারসহ মূল্যবান জিনিস এই গুদামে রাখা হয়। গুদামে রক্ষিত সোনার হিসাব মেলাতে গিয়ে ঘটনাটি প্রকাশ্যে আসে। এখন পর্যন্ত মামলায় আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- সহকারী রাজস্ব কর্মকর্তা শহিদুল ইসলাম, শাহিদুল ইসলাম সাহেদ, আকরাম শেখ, মাসুম রানা, সিপাহি মোজাম্মেল হক, রেজাউল করিম, নিয়ামত হাওলাদার ও আফজাল হোসেন।

আরও দেখুনঃ

আরও দেখুন

এ সংক্রান্ত আরও পড়ুন