যা সার্চ করলেই ম্যাজিক দেখাবে গুগল

গুগল

মানুষের তথ্যের বড় একটি উৎস হয়ে দাঁড়িয়েছে গুগল। কোনো কিছুতে আটকে গেলে গুগল সার্চ করলেই পেয়ে যাচ্ছে সমাধান। তাই অনেকেই গুগল সার্চ ব্যবহার করেন। তবে গুগলে এমন তিনটি জিনিস রয়েছে যা সম্পর্কে সার্চ করলে আপনাকে যে তথ্য দেবে তা দেখলে অবাক হবেন।

সেই জিনিসগুলোর তালিকার প্রথমটি গুগল গ্র্যাভিটি (Google Gravity), দ্বিতীয়টি স্কেল অফ দ্য ইউনিভার্স (Scale of the Universe), তৃতীয়টি জুম কুইট (Zoom Quiet)। এবার একবার হলেও এগুলো গুগলে সার্চ করুন, তাহলে তার ফলাফল দেখে যে কেউ বিস্মিত হয়ে উঠতে বাধ্য হবেন।

গুগল গ্র্যাভিটি : আপনি যদি এই ২টি শব্দ গুগলে সার্চ করেন, তাহলে দেখতে পাবেন সবকিছু গুগলে পড়ে যাচ্ছে। মনে হবে যেন সমস্ত মাধ্যাকর্ষণ চলে এসেছে গুগলে। এটি ২০০৯ সালে মিস্টার ডুব নামে এক ব্যক্তি ডিজাইন করেছিলেন।

স্কেল অফ দ্য ইউনিভার্স : গুগলে সার্চ করলে আপনি বিশ্বের ছোট-বড় জিনিস দেখতে পাবেন, যেমন বুর্জ খলিফা, স্কেল, চুলের ঘনত্ব ইত্যাদি সম্পর্কে সমস্ত তথ্য জানতে পারবেন। তাই একবার সার্চ করে দেখুন।

জুম কুইট : আপনি যদি এটি গুগলে সার্চ করেন তবে একটি পেইন্টিং দেখতে পাবেন, যা শেষ হয় না। এর মানে এটি জুম করতে থাকে এবং এর কোন শেষ নেই। এটি ২০০৪ সালে নিকোলাস বাউমগার্টেন ডিজাইন করেছিলেন।

এগুলি ছাড়াও, অনেক অনন্য জিনিস রয়েছে, যা কৌতূহলী মনের মানুষ হয়ে থাকলে আপনার একবার হলেও সার্চ করা উচিত। যেমন আপনি রোল এ ডাই, ডু এ ব্যারেল রোল, জের্গ রাশ ইত্যাদি।

আরও দেখুন

এ সংক্রান্ত আরও পড়ুন